ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিভিন্ন পদে নিয়োগ দিচ্ছে বাণিজ্য মন্ত্রণালয়

শাহিদুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৮ ২:০৮:০৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৮ ২:১৮:০৪ পিএম
Walton AC 10% Discount

নিম্নবর্ণিত পদসমূহে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দিচ্ছে বাণিজ্য মন্ত্রণালয়। নিয়োগ সম্পর্কে বিস্তারিত নিচে দেয়া হলো:

পদের নাম: সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর-৮ জন
শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা: যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রি পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার পরিচালনায় প্রশিক্ষণপ্রাপ্ত এবং ওয়ার্ড প্রসেসিং এবং ফ্যাক্স, ইমেইল পরিচালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। বাংলা ও ইংরেজি শর্টহ্যান্ড গতি প্রতি মিনিটে ৪৫ ও ৭০ শব্দ এবং কম্পিউটারে বাংলা ও ইংরেজি টাইপিং গতি ২৫ ও ৩০ শব্দ থাকতে হবে।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর। তবে বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
বেতন স্কেল: ১১০০০-২৬৫৯০ টাকা।

পদের নাম: কম্পিউটার অপারেটর-১ জন
শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা: যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞানে স্নাতক বা সমমানের ডিগ্রি পরিক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার পরিচালনায় পরিচালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটারে বাংলা ও ইংরেজি টাইপিং গতি ২৫ ও ৩০ শব্দ থাকতে হবে এবং স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্ট উত্তীর্ণ হতে হবে।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর।
বেতন স্কেল: ১১০০০-২৬৫৯০ টাকা।

পদের নাম: ক্যাশিয়ার-১ জন
শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা: যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বাণিজ্য বিভাগে বা সমমানের ডিগ্রি পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর।
বেতন স্কেল: ১০২০০-২৪৬৮০ টাকা।

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক-৬ জন
শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা: উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার পরিচালনায় প্রশিক্ষণপ্রাপ্ত এবং ওয়ার্ড প্রসেসিং এবং ফ্যাক্স, ইমেইল পরিচালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটারে বাংলা ও ইংরেজি টাইপিং গতি ২০ ও ২০ শব্দ থাকতে হবে।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর। তবে বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
বেতন স্কেল: ৯৩০০-২২৪৯০ টাকা।

পদের নাম: অফিস সহায়ক-১৪ জন
শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বয়স: ১৮-৩০ বছর
বেতন স্কেল: ৮২৫০-২০১০০ টাকা।

উপরে উল্লিখিত বয়সসীমার সাথে মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর। বয়স প্রমাণের জন্য কোনো এফিটডেভিট গ্রহণযোগ্য নয়।

যে সকল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন:
১-৪ নং পদের জন্য ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, জামালপুর, শেরপুর, ফরিদপুর, নেত্রকোনা, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, লক্ষিপুর, নাটোর, চাপাইনবাবগঞ্জ, রংপুর, দিনাজপুর, গাইবান্ধা, বাগেরহাট, যশোর, বরিশাল, সিলেট, মৌলভিবাজার ও সুনামগঞ্জ। তবে যে কোনো জেলার শারীরিক প্রতিবন্ধী ও এতিম প্রার্থীগণ আবেদন করতে পারবে। ৫ নং পদের জন্য ঢাকা, গাজীপুর, নরসিংদি, নারায়ণগঞ্জ, শরিয়তপুর, চট্টগ্রাম, কক্সবাজার, ফেনী, রাজশাহী, চাপাইনবাবগঞ্জ, লালমনিরহাট, দিনাজপুর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, ভোলা, পটুয়াখালী, সিলেট, হবিগঞ্জ, মৌলভিবাজার ও সুনামগঞ্জ। তবে যে কোন জেলার শারীরিক প্রতিবন্ধী ও এতিম প্রার্থীগণ আবেদন করতে পারবে।

আবেদনের সময়সীমা: আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান আগামী ২০ মে ২০১৯ সকাল ৯টায় শুরু হবে। আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদানের শেষ তারিখ ১৬ জুন ২০১৯ বিকাল ৫টা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া: যোগ্য ও আগ্রহী প্রার্থীরা ওয়েবসাইটের  http://mincom.teletalk.com.bd/err.php?err=550 এই ঠিকানায় গিয়ে আবেদন করতে পারবেন। আবেদন সংক্রান্ত অন্যান্য তথ্যও নির্দিষ্ট সময়ের পর ওয়েবসাইটটিতে পাওয়া যাবে।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মে ২০১৯/মারুফ

Walton AC
     
Walton AC
Marcel Fridge