ঢাকা, বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

আলফাডাঙ্গা পৌরসভা ও ৩ ইউপির নির্বাচন বৃহস্পতিবার

মো. মনিরুল ইসলাম টিটো : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-১২-২৭ ৪:১২:৪২ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-২৭ ৪:১২:৪২ পিএম
আলফাডাঙ্গা পৌরসভা ও ৩ ইউপির নির্বাচন বৃহস্পতিবার
Voice Control HD Smart LED

ফরিদপুর প্রতিনিধি : জেলার আলফাডাঙ্গা পৌরসভা ও আলফাডাঙ্গা সদর, বুড়াইচ ও গোপালপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল বৃহস্পতিবার। নির্বাচন উপলক্ষে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

২০১৬ সালের ৬ এপ্রিল আলফাডাঙ্গাকে পৌরসভা ঘোষণা করা হয়। এরপর প্রথম নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে ২৮ ডিসেম্বর। এ পৌরসভায় মেয়র পদে পাঁচজন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৬ জন এবং সাধারণ সদস্য পদে ৪১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভায় ১০ হাজার ৮৮২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

একই দিনে নির্বাচন অনুষ্ঠিত হবে আলফাডাঙ্গা সদর, বুড়াইচ ও গোপালপুর ইউনিয়নেও। তিন ইউনিয়নে চেয়ারম্যান পদে ১১ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৩১ জন ও সাধারণ সদস্য পদে ৮৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে তিনটি ইউনিয়নে ৩২ হাজার ২৩৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান জেলা নির্বাচন কর্মকর্তা মো. হাবিবুর রহমান।

তিনি জানান, পৌরসভায় তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, দুই প্লাটুন বিজিবি, এক প্লাটুন র‌্যাবের পাশাপাশি প্রতি ভোট কেন্দ্রে আনসার ও পুলিশ সদস্য মোতায়েন থাকবে।

তিনি আরো জানান, প্রতি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, তিন প্লাটুন বিজিবি ও এক প্লাটুন করে র‌্যাব এবং প্রতি ভোটকেন্দ্রে আনসার ও পুলিশ সদস্য মোতায়েন থাকবে। এ ছাড়া একাধিক মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স থাকবে।



রাইজিংবিডি/ফরিদপুর/২৭ ডিসেম্বর ২০১৭/মো. মনিরুল ইসলাম টিটো/রুহুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge