ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

১০ম ও ১১তম গ্রেডে উন্নীত করার দাবি হিসাবরক্ষকদের

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-২৫ ২:৫২:৫৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২৫ ২:৫২:৫৩ পিএম
ছবি : মেহেদী
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক : হিসাবরক্ষক ও সমমানের অন্যান্য পদকে সহকারী হিসাবরক্ষণ কর্মকর্তা এবং সহকারী হিসাবরক্ষণ ও সমমানের অন্যান্য পদকে উপ-সহকারী হিসাবরক্ষণ কর্মকর্তা নামকরণসহ যথাক্রমে ১০ ও ১১ তম গ্রেডে উন্নীত করার দাবি জানিয়েছে বাংলাদেশ সহকারী হিসাবরক্ষণ অ্যাসোসিয়েশন।

শনিবার  জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানান সংগঠনের মহাসচিব মাহবুবুল ইসলাম লাভলু।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, সচিবালয়ের বাইরে বিভিন্ন দপ্তর, অধিদপ্তরে কর্মরত হিসাবরক্ষক, সহকারী হিসাবরক্ষক, হিসাব সহকারী, ক্যাশিয়ারসহ একাধিক নামে বিভিন্ন পদে কর্মরত থেকে সরকারের আর্থিক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছি আমরা। আমাদের হিসাবকর্মীদের বঞ্চিত করে সচিবালয়, বিভিন্ন বিভাগসহ কয়েকটি দপ্তরের হিসাবরক্ষক ও অন্যান্য পদে কর্মচারীদের ১০ম গ্রেডে উন্নীত করে সহকারী হিসাবরক্ষণ কর্মকর্তা করা হয়েছে। ১১তম গ্রেডে কর্মরত হিসাবরক্ষক ও ১২ থেকে ১৪তম গ্রেডের সিনিয়র হিসাব সহকারী, ক্যাশিয়ারসহ হিসাব কোষের সমমান পদের কর্মীদের পদ পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীত করার জন্য আলাদা কোনো সুপারিশ করা হয়নি। ফলে, সমগ্র দেশে হিসাবকর্মীদের মাঝে তীব্র ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।

সংবাদ সম্মেলনে আরো বলা হয়,  হিসাবরক্ষক ও সমমানের অন্যান্য পদকে সহকারী হিসাবরক্ষণ কর্মকর্তা এবং সহকারী হিসাবরক্ষণ ও সমমানের অন্যান্য পদকে উপ-সহকারী হিসাবরক্ষণ কর্মকর্তা নামকরণসহ যথাক্রমে ১০ ও ১১ তম গ্রেডে উন্নীত করার জন্য সরকারকে জরুরিভাবে পদক্ষেপ গ্রহণের দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে সংগঠনের কার্যকরী সভাপতি আব্দুল হাই মোল্লা, কাজী শহিদুল ইসলাম এবং ইকবাল শরিফুল আক্তারসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২৫ মে ২০১৯/মেহেদী/রফিক

Walton AC
     
Walton AC
Marcel Fridge