ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন ৩৮তম জাতীয় মহিলা দাবার পুরস্কার বিতরণ

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৮-১৯ ৬:১৯:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৮-১৯ ৬:৩৮:৩৫ পিএম
Walton AC 10% Discount

ক্রীড়া প্রতিবেদক : ‘ওয়ালটন ৩৮তম জাতীয় মহিলা দাবা প্রতিযোগিতা-২০১৮’ এর পুরস্কার বিতরণ আজ রোববার সকালে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে বিজয়ীদের হাতে পুরস্কার ও প্রাইজমানি তুলে দেওয়া হয়।

প্রতিযোগিতার চ্যাম্পিয়ন আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ ২৫ হাজার, রানার-আপ নাজরানা খান ইভা ১৮ হাজার, তৃতীয় নোশিন আঞ্জুম ১৩ হাজার, চতুর্থ জান্নাতুল ফেরদৌস ৮ হাজার প্রাইজমানি পান। পঞ্চম স্থান অধিকারকারী ৭ হাজার, ষষ্ঠ স্থান ৫ হাজার এবং সপ্তম থেকে চতুর্দশ প্রত্যেকে ৩ হাজার টাকা করে প্রাইজমানি দেওয়া হয়। পাশাপাশি ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে বিজয়ীদের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়। এ ছাড়া বাংলাদেশ দাবা ফেডারেশনকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে দাবা ফেডারেশনকে একটি ওয়ালটন এয়ার কন্ডিশন উপহার দেওয়া হয়।

সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর ( গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান কে এম শহীদউল্যা ও এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ব্যবস্থাপনা পরিচালক মাহমুদা হক চৌধুরী মলিসহ অন্যান্যরা।

 



এবারের ওয়ালটন ৩৮তম জাতীয় মহিলা দাবা চ্যাম্পিয়নশিপে আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছেন। ৯ খেলায় ৮ পয়েন্ট পেয়ে তিনি শিরোপা জয় করেন। জাতীয় মহিলা দাবায় এটি তার ১৯তম শিরোপা জয়। সর্বশেষ তিনি ২০১১ সনে জাতীয় মহিলা দাবার তার ১৮তম শিরোপা জয় করেছিলেন। এবার ৯ টি খেলায় অংশ নিয়ে তিনি ৮টি খেলায় জয়ী হন এবং ১টি খেলায় প্রতিভা তালুকদারের কাছে হেরে যান তবে তিনি শিরোপা লড়াইয়ের প্রধান প্রতিদ্বন্দী মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা বিরুদ্ধে ষষ্ঠ রাউন্ডে জয়ী হন। মানিকগঞ্জের নাজরানা খান ইভা ৭ পয়েন্ট পেয়ে রানার-আপ হয়েছেন। ইভা শেষ রাউন্ডে জান্নাতুল ফেরদৌসের কাছে হেরে যান। সাড়ে ছয় পয়েন্ট করে অর্জন করেন ৩ জন খেলোয়াড়, টাইব্র্রেকিং পদ্ধতিতে এদের মধ্যে নরসিংদীর নোশিন আঞ্জুম তৃতীয়, জান্নাতুল ফেরদৌস চতুর্থ এবং ঢাকা বিভাগের কাজী জারিন তাসনিম পঞ্চম স্থান লাভ করেন।

ছয় পয়েন্ট করে নিয়ে মহিলা ফিদে মাস্টার জাকিয়া সুলতানা ষষ্ঠ, ঠাকুর জানিয়া হক সপ্তম ও ওয়াদিফা আহমেদ অষ্টম স্থান লাভ করেন। সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে নবম হতে দ্বাদশ স্থান পান যথাক্রমে উম্মে তাসলিমা প্রতিভা তালুকদার, মহিলা ফিদে মাস্টার আফরোজা খানম বাবলী, আহমেদ ওয়ালিজা ও নারায়ণগঞ্জের মোছাম্মৎ ঝর্না বেগম।

এবারের জাতীয় মহিলা দাবা ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হয় এবং ৪৮ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন।

 



এই প্রতিযোগিতার সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে ছিল দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/১৯ আগস্ট ২০১৮/আমিনুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge