ঢাকা, বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মাঠে নামছে ডিএসসিসির ৫ পর্যবেক্ষণ দল

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৫-১৭ ১০:২৯:২৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-১৭ ১০:২৯:২৮ পিএম
দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মাঠে নামছে ডিএসসিসির ৫ পর্যবেক্ষণ দল
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক : রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে আগামীকাল শুক্রবার থেকে পাঁচ অঞ্চলে পাঁচটি পর্যবেক্ষণ দল মাঠে নামাবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

বৃহস্পতিবার রাজধানীর হাতিরপুল কাঁচাবাজার পরিদর্শনে এসে ডিএসসিসির মেয়র সাঈদ খোকন এ তথ্য জানান।

এবার অধিকাংশ পণ্যের মূল্য গত বছরের তুলনায় কম থাকায় ক্রেতাদের ক্রয়সীমার মধ্যে রয়েছে, এ দাবি করে সাঈদ খোকন বলেন, বিক্রেতারা নির্ধারিত দামের চেয়ে বেশি দামে পণ্যে যেন বিক্রি করতে না পারে সেজন্য আমাদের টিম কাজ করবে।

তিনি বলেন, তবে গত রমজানের তুলনায় আজ পর্যন্ত অধিকাংশ পণ্যের দাম কম রয়েছে। গত দুই/তিন সপ্তাহ আগের চেয়ে বিভিন্ন পণ্যের দাম বাজারের কারণে ৫/১০ টাকা বেড়েছে। এই বর্ধিত মূল্যের চেয়েও রমজানে যদি কেউ বেশি নেয় তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। বাজার স্থিতিশীল রাখতে কাজ চলবে।

তিনি আরো বলেন, আমরা বাজার যাচাই করে দর ঠিক করে দিয়েছি। কারো মূল্যবৃদ্ধির প্রবণতা পরিলক্ষিত হলে ব্যবস্থা নেওয়া হবে। আমাদের টিম ছাড়াও বাজার মনিটরিংয়ের জন্য আলাদাভাবে র‌্যাব-পুলিশ-ভোক্তা অধিকার সংস্থাও মাঠে থাকবে।

হাতিরপুল বাজার ঘুরে ব্যবসায়ী-ক্রেতাদের সঙ্গে কথা বলে বাজারের খোঁজখবর নেন মেয়র সাঈদ খোকন।

মেয়রের বাজার পরিদর্শনকালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী খান মোহাম্মদ বিলাল, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এম এ হামিদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শেখ সালাহউদ্দীন, প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার, ভোক্তা অধিকার সংগঠনের কর্মকর্তাসহ অন্যরা উপস্থিত ছিলেন।




রাইজিংবিডি/ঢাকা/১৭ মে ২০১৮/আসাদ/রফিক

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge