ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

রুহুল আমিনের অবৈধ সম্পদের তথ্য পেয়েছে দুদক

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-২৩ ৪:৪৯:০৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২৩ ৪:৪৯:০৫ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক : জাতীয় পার্টির (জাপা) প্রাক্তন মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারের অবৈধ সম্পদের তথ্য পেয়েছে দুর্নীতি দমন কমিশন।

অবৈধ সম্পদের তথ্য পাওয়ায় অনুসন্ধান কর্মকর্তার সুপারিশের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার কমিশন সভা থেকে সম্পদ বিবরণীর জারির পক্ষে মতামত দেওয়া হয়েছে। শিগগিরই দুদক থেকে সম্পদ বিবরণী জারি করা হবে বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।

এর আগে ২০ মে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হলেও ওমরাহ হজে যাওয়ার প্রস্তুতির কারণ দেখিয়ে হাজির হননি এবিএম রুহুল আমিন হাওলাদার।

দুদকের চিঠিতে ওমরাহ হজ করতে সৌদি আবরে যাওয়ার কারণ উল্লেখ করেন। ওমরা হজের আনুষ্ঠানিকতা শেষ করে ঈদের পর দুদকের অনুসন্ধান কাজে সহযোগিতা করবেন।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে ১৪ মে দুদকের উপ-পরিচালক সৈয়দ আহমেদের সই করা নোটিশে রুহুল আমিন হাওলাদারকে তলব করা হয়েছিল। এ নিয়ে তৃতীয়বারের মতো নোটিশ দেওয়া হয়।

সরকারি সম্পদ আত্মসাতের মাধ্যমে শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ তদন্তের জন্য ২০১৮ সালের ১৩ সেপ্টেম্বর রুহুল আমিন হাওলাদারকে প্রথম তলব করে দুদক। কিন্তু সে সময় নির্বাচনের প্রস্তুতির কারণ দেখিয়ে দুদকে হাজির না হয়ে তিনি হাজিরা থেকে অব্যাহতির আবেদন করেন।

এরপর তাকে ফের চিঠি পাঠান দুদকের উপপরিচালক সৈয়দ আহমদ। ২৮ মার্চ হাওলাদারকে সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয় নোটিশে।

ওই নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাওলাদার রিট আবেদন করলে আদালত প্রাথমিক শুনানি নিয়ে চার সপ্তাহের জন্য স্থগিত করে দিয়েছিল। এরপর সে স্থগিতাদেশটি গত ২৮ এপ্রিল স্থগিত করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

এর ফলে হাওলাদারকে দুদকের জিজ্ঞাসাবাদে আর কোনো আইনি বাধা থাকল না দুদকের আইনজীবীরা জানান। উচ্চ আদালতের রায়ের পর পুনরায় তলব করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/২৩ মে ২০১৯/এম এ রহমান/সাইফ

Walton AC
     
Walton AC
Marcel Fridge