ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

তিন বছর পর ওসমানী হাসপাতালে এমআরআই সিটিস্ক্যান চালু

আব্দুল্লাহ আল নোমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৮ ৫:৫৯:১৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৮ ৫:৫৯:১৬ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক, সিলেট : দীর্ঘ তিন বছর পর সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চালু হয়েছে এমআরআই ও সিটিস্ক্যান। শনিবার নতুন দুটি মেশিন উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। এর ফলে রোগীদের দুর্ভোগ দূর হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন। এ সময় তিনি সিলেটের স্বাস্থ্যসেবার সমস্যা দীর্ঘদিনের সমস্যা বলে উল্লেখ করেন। তিনি এও বলেন, ওসমানী হাসপাতালে প্রতিদিন ২ হাজার ৪০০ রোগী সেবা নেন। পাশাপাশি আউটডোরেও প্রতিদিন ৪ হাজারের মতো রোগী সেবা নিচ্ছেন। এই সেবা চালিয়ে যাওয়ার মতো পর্যাপ্ত ডাক্তার যেমন নেই, নেই যন্ত্রপাতিও।

তিনি বলেন, শুধু ওসমানী হাসপাতালের ওপর জোর দিলে নানা সমস্যা হয়। এ জন্য এ হাসপাতালের চাপ কমাতে সিলেটে ২৫০ শয্যার সদর হাসপাতাল নির্মাণের কাজ শুরু হয়েছে। নগরীর চৌহাট্টায় আবু সিনা ছাত্রাবাসের জায়গায় নির্মাণাধীন এ হাসপাতাল নির্মাণ কাজ শেষ হলে ওসমানী হাসপাতালের রোগীর চাপ কিছুটা কমবে বলে মন্তব্য করেন তিনি।

গত ৩ বছর ধরে ওসমানী হাসপাতালের রেডিওলজি ও ইমেজিং বিভাগের রোগ নির্ণয়ের এমআরআই ও সিটিস্ক্যান মেশিন বিকল। যে কারণে রোগীদের বাইরে থেকে উচ্চমূল্যে এ দুটি পরীক্ষা করাতে হতো।

এ সময় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনুসুর রহমান, প্রশাসন ও হাসপাতালের ঊর্ধ্বতন কর্মকর্তা ও চিকিৎসক নেতারা উপস্থিত ছিলেন। পরে মন্ত্রী হাসপাতালের পরিচালনা বোর্ডের বৈঠকে অংশ নেন। এর আগে মন্ত্রী হাসপাতালের নবনির্মিত আনসার ক্যাম্পের উদ্বোধন করেন।



রাইজিংবিডি/সিলেট/১৮ মে ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/বকুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge