ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

টিউমারে আক্রান্ত রাফান, অর্থাভাবে চিকিৎসা হচ্ছে না

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-০৮ ৮:২২:১১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-০৮ ৮:২৭:৩০ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক : ডাক নাম রাফান, ছোটবেলা থেকেই দুষ্টু ও বাবা মায়ের ওপর খবরদারি করে বলে আদর করে নাম রাখা হয়েছে মাস্টার রাফান। মাত্র ৬ বছরে পা দিল সে।

যে বয়সে ছোট্ট এই শিশুটির যাবার কথা কথা ছিল স্কুলে, নতুন বন্ধুদের সাথে খেলা করার কথা ছিল, মায়ের কোলে বসে গল্প শোনার কথা ছিল সেই বয়সে বিছানায় শুয়ে কাতরাচ্ছে সে।

নিস্পাপ রাফানের মস্তিস্কে টিউমার বাসা বেঁধেছে। পানিও জমেছে সেখানে। মাত্র চার বছর বয়সে সে টিউমারে আক্রান্ত হয়। রাকিব হাসান ও সাজিয়া সুলতানা রুমকির ১ম সন্তান রাফান।

তারা জানান, রাফানের হঠাৎ মাথা ব্যাথা ও বমি শুরু হয় ২০১৭ সালে ১৪ ডিসেম্বর। এরপর তাকে নিবেদিতা সেন্ট্রাল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে প্রথমে তার সমস্যা ধরতে না পারলেও এক সপ্তাহ পর তার মস্তিস্কে টিউমার থাকার বিষয়টি ধরা পরে।

তার পরিবার জানায়, বিষয়টি নিশ্চিত হতে ২৬ ডিসেম্বর সেন্ট্রাল হাসপাতালে সিটি স্কান করে পরে মডার্ন হাসপাতালে এমআরআই করা হয়।

এরপর রাজধানীর অ্যাপোলো হাসপাতালে রাফানকে ভর্তি করা হয়।  রাফানের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন তার চিকিৎসক। জরুরি  ভিত্তিতে তার অপারেশন প্রয়োজন, এজন্য ১২ লাখ টাকা প্রয়োজন বলে ডাক্তার আমাদের জানিয়েছেন বলে জানান রাফনের মা সাজিয়া সুলতানা। এছাড়া অপারেশনের বাইরেও থেরাপি ও মেডিসিনের জন্য আরো অর্থের প্রয়োজন। যা আমাদের যোগাড় করা সম্ভব হয়নি বলে এখনো পর্যন্ত রাফানের অপারেশন করতে পারি না। এদিকে রাফানের অবস্থাও দিন দিন আরো খারাপের দিকে যাচ্ছে।

তার মাথায় অতিরিক্ত পানি জমার কারণে প্রচণ্ড ব্যাথা হচ্ছিল। ফলে ২০১৮ সালের ১০ জানুয়ারি অ্যাপোলো হাসপাতালে ডাক্তার আলিমুজ্জামান জোয়ার্দার, নিউরো সার্জন এর অধীনে সান্ট অপারেশন করানো হয়। এতে দেড় লাখ টাকা খরচ হবার কথা বললেও আমাদের খরচ হয় পাচ লাখ টাকারও বেশি।

এরপর টাকা যোগাড় করতে না পারায় ভারতের এক হোমিওপ্যাথি ডাক্তারের মাধ্যমে রাফনের চিকিৎসা চালিয়ে নেওয়ার চেষ্টা করছিলাম, কিন্তু সম্প্রতি রাফানের অবস্থা আরো খারাপ হতে থাকে। এ অবস্থায ডাক্তার দ্রুত তার অপারেশন করার কথা জানান।

কিন্তু এত টাকা যোগাড় করা আমাদের পক্ষে সম্ভব নয়। আমি আমার নিস্পাপ সন্তানকে এভাবে মরতে দিতে পারি না বলে কেঁদে ফেলেন রুমকি।

দুই সন্তানের জননী রাজিয়া রাফানকে বাঁচাতে মরিয়া। তিনি সমাজের সবার কাছে রাফনের জন্য দোয়া ও রাফানকে বাঁচাতে অর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দেবার অনুরোধ জানান (সহযোগিতা করার জন্য বিকাশ নাম্বার ০১৭২০০৭৫৬১৭)।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৮ মে ২০১৯/সাওন/সাইফ

Walton AC
     
Walton AC
Marcel Fridge