ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

নতুন বছরে জানুন আপনার রাশিফল

: রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৬-০১-০২ ১১:১২:৫৮ এএম     ||     আপডেট: ২০১৬-০৯-০৫ ৩:১২:২৪ এএম
Walton AC 10% Discount

নতুন বছর মানেই নব উদ্যমে নিজেকে এগিয়ে নেওয়া। তবে যারা ভাগ্যে বিশ্বাস করেন তাদের অনেকেই আগ্রহী থাকেন রাশিফল কি বলছে তা জানার জন্য। রাশির ফল বিচারে তা কতটুকু মিলল আর না মিলল সেটা বড় কথা নয়। সবাই সম্ভাবনার কথা জানতে চায়।

 

এমনটা বিবেচনায় রেখে রাইজিংবিডির পাঠকদের জন্য এ বছরের নানা সম্ভাবনার কথা বলেছেন বাংলাদেশ অ্যাস্ট্রোলজার্স সোসাইটির(বিএএস)সদস্য অ্যাস্ট্রোলজার অ্যান্ড সাইকিক কনসালটেন্ট ফজলে আজিম

 

তাহলে জেনে নিন ২০১৬ সালে বিভিন্ন রাশির জাতক জাতিকাদের প্রেম, রোমাঞ্চ, প্রবাস, সাফল্য, পেশা ও অর্থিক দিকসহ নানা দিক।

 

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল): মেষ রাশির জন্য ২০১৬ প্রত্যাশা পূরণের বছর। এ বছর শিক্ষার্থীদের অনেকেই কাঙ্ক্ষিত ফলাফল লাভ করতে পারেন। যারা দীর্ঘদিন ধরে বিদেশ যাওয়ার চেষ্টা করছেন তাদের ঝুলে থাকা কাজ নিষ্পত্তি হবে। নি:সন্তান দম্পতির সন্তান লাভের সম্ভাবনা রয়েছে। বেকার তরুণ তরুণীদের চাকুরিলাভের সম্ভাবনা রয়েছে। আয় বৃদ্ধির জন্য ভালো সুযোগ পেতে পারেন। যে কোনো ধরনের বিরোধ সম্পর্কে সচেতন থাকুন। এ বছর আইনী ঝামেলায় জড়ানোর আশংকা রয়েছে। প্রেমের সম্পর্কে বুঝে শুনে এগোলে ভালো করবেন। কারো ক্ষেত্রে প্রেমের সম্পর্কে ভাঙন দেখা যাবে। কাঙিক্ষত ফলাফল লাভে শিক্ষার্থীদের পড়াশোনায় আরো মনোযোগী হওয়ার প্রয়োজন হবে। এছাড়া অন্যান্য দিক আশা করা যায় ভালো যাবে।

 

বৃষ রাশি (২১ এপ্রিল-২১ মে): এ বছর বৃষ রাশির অনেকেই যানবাহন অথবা স্থাবর সম্পত্তি ক্রয় অথবা উত্তরাধিকারীসূত্রে লাভ করতে পারেন। পেশাগত পদোন্নতি লাভের সম্ভাবনা রয়েছে। অনেকে নেতৃস্থানীয় কর্মকাণ্ডে সম্পৃক্ত হতে পারেন। সামাজিক কাজে অংশগ্রহণ ও সম্মান বাড়বে। প্রেমে রোমাঞ্চের ক্ষেত্রে বছরটি শুভ নয়। ছোটখাট কিছু পারিবারিক বিষয়ে ভুলবোঝাবুঝি হতে পারে। তবে ভুলে গেলে চলবে না একদিনের নেতিবাচক অভিজ্ঞতায় নাড়ির বন্ধন ছিন্ন করা যায় না। পরিবারের সম্পর্কগুলোকে প্রাণবন্ত রাখতে সবসময় উদার মানসিকতার পরিচয় দিন ও অন্যকে ক্ষমা করে দিন। দাম্পত্য সম্পর্কে মাঝেমধ্যে কিছু বিষয়ে অমিল দেখা যেতে পারে। দাম্পত্য সুখ বাড়াতে আপনার সঙ্গীর দিকে মনোযোগ দিন। বিশেষ করে পার্টনারশিপ ব্যবসায়ে সতর্কতার প্রয়োজন হবে। অন্যথায় আর্থিক ক্ষতির সম্ভাবনা রয়েছে। এছাড়া অন্যান্য দিক ভালো যেতে পারে।

 

মিথুন রাশি (২২ মে-২১ জুন): এ বছর আপনি প্রচুর ভ্রমণ করবেন। দেশের অভ্যন্তরে ও প্রবাসযাত্রা হতে পারে। কারো ক্ষেত্রে উচ্চশিক্ষার্থে বিদেশ যাত্রা হতে পারে। ধর্মীয় অনুশাসন মেনে চলার প্রতি আগ্রহ বাড়বে। ধর্মীয় বই পড়াশোনা ও ধর্মীয় আলোচনায় অংশগ্রহণ হতে পারে। বৈদেশিক বাণিজ্যের সঙ্গে সম্পৃক্তদের অনেকেই নতুন ব্যবসায়ে হাত দিতে পারেন। এ বছর বড় কোনো বিনিয়োগে সাবধান থাকুন। একটি ভুল সিদ্ধান্তে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হতে পারেন। যানবাহনে চলাচলে সাবধানতা অবলম্বন করুন। প্রেম রোমাঞ্চের ক্ষেত্রে বছরটি শুভ নয়। এ বছর অনেকেরই প্রেমের সম্পর্কে প্রায়ই ভুলবোঝাবুঝি দেখা যেতে পারে, এমনকি সম্পর্কে ফাটল দেখা যেতে পারে। অনেকের ক্ষেত্রে সন্তানলাভের চেষ্টা বিলম্বিত হতে পারে। খেলারমাঠে সাবধানতা অবলম্বন করুন। এছাড়া অন্যান্য দিক ভালো যেতে পারে।

 

কর্কট রাশি (২২ জুন-২২ জুলাই): এ বছর আপনার আর্থিক স্বচ্ছলতা বাড়বে। আয় বাড়বে। যোগ্যতা অনুযায়ী পেশায় সম্মান ও অর্থ দুটোই লাভ করতে পারেন। উত্তরাধিকারীসূত্রে জায়গা জমি লাভ করতে পারেন। ধর্মকর্মের প্রতি আগ্রহ বেড়ে যাবে। দাম্পত্য সম্পর্ক ভালো যাবে। স্বামী বা স্ত্রীসূত্রে লাভবান হবেন। অনেকের ক্ষেত্রে সন্তান লাভের চেষ্টা বিলম্বিত হতে পারে। তবে মার্চ থেকে অগাস্ট পর্যন্ত সময়টি সন্তানলাভের জন্য অনুকূল থাকবে। আপনার জীবন সঙ্গীর সঙ্গে সুন্দর ব্যবহার করুন। সুন্দর ব্যবহারের মাধ্যমে আপনি দাম্পত্য সমস্যা থেকে মুক্তি পাবেন। যৌথমূলধনী ব্যবসায়ে বিনিয়োগের আগে অভিজ্ঞ কারো পরামর্শ নিন। অন্যান্য দিক ভালো যেতে পারে।

 

সিংহ রাশি (২৩ জুলাই-২৩ আগস্ট): এ বছর আপনাকে আন্তর্জাতিক পরিমণ্ডল থেকে পরিচিতি ও সম্মান দুটোই আসবে। বছরটি আপনার ব্যক্তিত্ব বিকাশে সহায়ক হবে। যারা পড়ালেখা করেন তারা ভালো করবেন। নি:সন্তান দম্পত্তি যারা সন্তান লাভের চেষ্টা করছেন তাদের প্রত্যাশা পূরণ হতে পারে। এ বছর প্রেমের সম্পর্ক ভালো যেতে পারে। অবিবাহিতদের বিয়ের সম্ভাবনা রয়েছে। যারা অংশীদারিভিত্তিতে ব্যবসায়ে সংশ্লিষ্ট তাদের জন্য বছরটি স্মরণীয় হবে। মাতৃস্বাস্থ্য নিয়ে চিন্তা বাড়বে। ভ্রমণে সাবধানতা অবলম্বন করুন। বয়সে ছোট এমন কারো সঙ্গে বিরোধে না জড়ালেই ভালো করবেন। ভুলে গেলে চলবে না, ছোটরা ভুল করতেই পারে। কারণ তাদের জ্ঞান সীমিত। আর বড়রা ক্ষমা করার মাধ্যমে সম্পর্ককে টিকিয়ে রাখতে পারে। সবমিলিয়ে বছরটি আপনার জন্য ভালোই যেতে পারে।

 

কন্যা রাশি (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর): এ বছরটি আপনার জন্য স্মরণীয় হয়ে উঠবে। নানারকম চ্যালেঞ্জ মোকাবেলার মাধ্যমে আপনি ধাপে ধাপে সাফল্যের পথে অগ্রসর হবেন। বিবাহযোগ্য অনেকেরই পারিবারিকভাবে বিয়ে হবে। সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে নিয়োজিত অনেকেই চাকুরি থেকে অবসর গ্রহণ করতে পারেন। ধর্মীয় কাজকর্মের প্রতি আগ্রহ বাড়বে। পরিবারের সদস্যদের প্রতি দায়িত্ববোধ বাড়বে। পরিবারে সুখ বাড়বে। মাঝে মধ্যেই শরীর খারাপ করতে পারে। পায়ে আঘাত পেতে পারেন। কর্মস্থলে ভুলবোঝাবুঝি দেখা যেতে পারে। নিজের কাছে সৎ থাকুন। মানসিক প্রশান্তি পাবেন। কারো সঙ্গে ঝগড়া বিবাদে না জড়ালেই ভালো করবেন। অন্যান্য দিক ভালো যাবে।

 

 

তুলা রাশি (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর): আপনার জন্য বছরটি সাফল্য অর্জনের বছর। এ বছর ঝুলে থাকা অনেক কাজের নিষ্পত্তি হবে। পেশাগত পদোন্নতি ও আয় বৃদ্ধির একাধিক সুযোগ তৈরি হতে পারে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা ও তাদের সঙ্গে সুন্দর সময় কাটানোর সুযোগ পাবেন। বড় ভাই বোনের সহযোগিতা আপনাকে সফল হওয়ার পথে এগিয়ে রাখবে। দাম্পত্য সম্পর্ক রোমাঞ্চ ভালো যাবে। শিক্ষার্থীদের জন্য বছরটি হবে প্রত্যাশা পূরণের বছর। আর তাই পড়াশোনায় আরো মনোযোগী হতে হবে। নববিবাহিতদের অনেকেরই সন্তান লাভের চেষ্টা ফলপ্রসু হতে পারে। গোপন কোনো ঝামেলা কিংবা মামলা মোকদ্দমায় জড়াতে পারেন। সামাজিকভাবে গ্রহণযোগ্য নয় এমন কাজের প্রতি আগ্রহ বাড়তে পারে। নিজেকে জয় করুন সকল নেতিবাচকতা থেকে। তবে আপনি জয়ী হবেন। এছাড়া অন্যান্য ভালো যাবে বলে আমা করা যায়।

 

বৃশ্চিক রাশি (২৪ অক্টোবর-২২ নভেম্বর): আপনার যুক্তিসঙ্গত প্রত্যাশা পূরণে বছরটি সাফল্য অর্জনের মাইলফলক হয়ে থাকবে। চাকুরিজীবীদের অনেকেই পদোন্নতি লাভ করবেন। বেকারদের জন্যও রয়েছে সুখবর। চেষ্টা চালিয়ে যান। আপনার প্রত্যাশা অনুযায়ী চাকুরি অপেক্ষা করছে আপনার কাছে ধরা দিতে। আপনার যোগ্যতা প্রমাণের একাধিক সুযোগ পেতে পারেন। আর্থিক দিক ভালো যাবে। আপনার ব্যক্তিগত সম্পদের পরিমান বাড়বে। এ বছর দামী গ্যাজেট কেনা হতে পারে। কর্মে জটিলতার অবসান হবে। দাম্পত্য সম্পর্কের ক্ষেত্রে ছোটখাট বিষয়ে সমস্যা হতে পারে। এ ধরনের পরিস্থিতিতে জ্ঞানীরা সমাধানের চেষ্টা করে। বোকারা তিলকে তাল করে। এ ধরনের সম্পর্কের ক্ষেত্রে খুঁতখুতেঁ স্বভাবের না হলেই ভালো করবেন। অন্যান্য দিক ভালো যাবে।

 

ধনু রাশি (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর): এ বছর আপনার উপার্জন বাড়তে পারে। অনেকেই বিদেশে পাড়ি জমাতে পারেন। কর্মক্ষেত্রে আপনার প্রভাব বাড়বে। ব্যক্তিগত যোগাযোগ ও প্রচেষ্টা সফল হতে পারে। নিজের যোগ্যতা প্রকাশের একাধিক সুযোগ পেতে পারেন। নির্বাচনে অংশ নেওয়া অনেকেই বিজয়ী হবেন বলে আশা করা যায়। ভাগ্যোন্নয়নে আপনার বিশেষ কোনো চেষ্টা সাফল্যের মুখ দেখতে পারে। আধ্যাত্মিক বিষয়ের প্রতি আগ্রহ বাড়বে। কণিষ্ঠ ভাই বোনের সাফল্যে আনন্দ পাবেন। এ বছর চিকিৎসা ক্ষেত্রে ব্যয় বাড়তে পারে। অসুস্থ কাউকে নিযে হাসপাতালে যাওয়ার প্রয়োজন হতে পারে। শারীরিক অবস্থা খুব একটা ভালো যাবে না। কোনো ধরনের শারীরিক অসুস্থতা দেখা দিলে বিলম্ব না করে চিকিৎসকে পরামর্শ নিন। এছাড়া অন্যান্য দিক ভালো যাবে। 

 

মকর রাশি (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি): সাফল্য অর্জনের জন্য আপনাকে বিশেষভাবে চেষ্টা চালাতে হবে। কোনো ভাবেই দমে গেলে চলবে না। সাহস ও উদ্যম নিয়ে কাজে লেগে থাকতে হবে। তবেই আপনি কাঙ্ক্ষিত সাফল্য লাভ করতে পারেন। আর্থিকভাবে বছরটি বেশ ভালো যেতে পারে। আইনসংক্রান্ত বিষয়ে কোনো বিরোধ মিমাংশা হতে পারে। আপনার ব্যয় বাড়বে। আপনার কোনো আচরণ দ্বারা শত্রুপক্ষের তৎপরতা বাড়তে পারে। হাসপাতালে সুচিকিৎসা লাভের সম্ভাবনা রয়েছে। আপনার কর্ম প্রচেষ্টা সফল হবে বলে আশা করা যায়। প্রেম রোমাঞ্চের ক্ষেত্রে খুব একটা ভালো যাবে না। শুভাশুভ মিশ্রভাব বজায় থাকবে। যারা সন্তানলাভের চেষ্টা করছেন তাদের চেষ্টায় সাফল্য আসতে পারে। জুয়া কিংবা ফটকা কারবারে ধরা খেতে পারেন। গোপন কোনো চেষ্টায় সাফল্য লাভ করতে পারেন। উত্তরাধিকারী সূত্রে সম্পত্তি লাভ করতে পারেন। এছাড়া অন্যান্য দিক ভালো যাবে।

 

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি): এ বছর আপনার প্রত্যাশা পূরণের বছর। জীবনের লক্ষ্য অর্জনে পরিবারের সদস্যদের কাছ থেকে প্রয়োজনীয় সহযোগিতা লাভ করবেন। আপনার আয় বাড়বে। কর্মক্ষেত্রে কর্তৃত্ব ও সুনাম বাড়বে। বিয়েশাদির জন্যও বছরটি মন্দ নয়। নানারকম কাজের জটিলতার অবসান হবে। আপনার উদ্ভাবনী ক্ষমতার দ্বারা পরিচিতি ও সুনাম ছড়িয়ে পড়বে। অনেকে চাকুরি পরিবর্তন কিংবা সাময়িক চাকুরি থেকে অব্যাহতি নিতে পারেন। মাত্রাতিরিক্ত অপ্রয়োজনীয় অর্থ ব্যয়ে আর্থিক সংকট দেখা যেতে পারে। যৌথ প্রচেষ্টায় কোনো কাজে বিলম্ব হতে পারে। যে কোনো বিষয়ে কাজ শুরু করার আগে বিষয়টি নিয়ে অংশীদারদের সঙ্গে খোলামেলা আলোচনা করুন ও তাদের মতামত নিলেই ভালো করবেন। আপনার প্রত্যাশা পূরণ কিছুটা সময় বিলম্বিত হতে পারে। অন্যান্য দিক ভালো যাবে।

 

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ): এ বছরটিতে আপনি পেশাগত পদোন্নতি লাভ করতে পারেন। যে কোনো ধরনের প্রতিযোগিতায় বিজয়ী হতে পারেন। শরীর স্বাস্থ্যের দিকে মনোযোগ দিন। বেকারদের অনেকেই নতুন চাকুরি লাভ করতে পারেন। কেউবা স্বাধীন পেশায় সম্পৃক্ত হতে পারেন। প্রেম রোমাঞ্চের জন্য বছরটি সুখকর নাও হতে পারে। এ বছর নতুন করে প্রেমের ফাঁদে না পড়লেই ভালো করবেন।যে কোনো ধরনের সম্পর্কে ভুলবোঝাবুঝি এড়াতে সরাসরি কথা বলুন। চিকিৎসা ব্যয় বাড়তে পারে। আপনার কাজের ব্যপ্তি বাড়বে। বিলম্বে সিদ্ধান্ত গ্রহণের জন্য কোনো সুযোগ হারাতে হতে পারে। আপনার কর্মস্পৃহা উদ্যম ও সাফল্য বাড়বে। অন্যান্যদিক ভালো যাবে।

 

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২ জানুয়ারি ২০১৬/রাশেদ/ফিরোজ

Walton AC
     
Walton AC
Marcel Fridge