ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

নিউইয়র্কে দুই দিনব্যাপী বৈশাখী মেলা

লিটন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-১৪ ১:১০:০৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-০৪ ৬:৪১:০৪ পিএম
Walton AC 10% Discount

যুক্তরাষ্ট্র সংবাদদাতা : মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জ্যাকসন হাইটসে শুরু হয়েছে দুই দিনব্যাপী বৈশাখী মেলা।

১৩ এপ্রিল স্থানীয় সময় বিকেলে জ্যাকসন হাইটসে এআরবি ওর্য়াল্ড ওয়াইড আয়োজিত এ মেলার উদ্বোধন করেন সংগীতজ্ঞ মুত্তালিব বিশ্বাস। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন। বিশেষ অতিথি ছিলেন নিউইর্য়কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফায়জুন্নসো ও মেলার টাইটেল স্পন্সর টাইম টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবু তাহের।

অনুষ্ঠান সঞ্চালনা করেন মেলার সমন্বয়ক তোফাজ্জল লিটন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান চলে রাত ১০টা পর্যন্ত।

উদ্বোধনী বক্তব্যে মুত্তালিব বিশ্বাস বলেন, আমরা যারা এই মেলায় এসেছি, আমরা চেহারা ও মনে-প্রাণে বাঙালি। এখানে এসে খুব ভালো লাগছে। দেশ থেকে এতো দূরে থেকেও আমরা বাঙালিয়ানার টানে এতো বর্ণাঢ্য মেলার আয়োজন করতে পারি।

প্রধান অতিথির বক্তব্যে জাতসিংঘে নিযুক্ত বাংলাদশেরে স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমনে বলেন, পয়লা বৈশাখ একটি সার্বজনীন অনুষ্ঠান। এতে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই অংশ নেন। অনুষ্ঠানে এসে এই বিষয়টি দেখে আমার ভালো লেগেছে। আমি চাই, আপনাদের মতো অনুষ্ঠান নিউইয়র্কে বা সব জায়গায় আরো বেশি বেশি করে হোক।

বিশেষ অতিথির বক্তব্যে নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা বলেন, এখানে এসে দেখলাম, নতুন প্রজন্মের অনেকে এই মেলায় এসেছে। এমনকি বেশকিছু আমেরিকানও এসেছেন। এভাবেই আমাদের সংস্কৃতি বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে হবে। আমি আশা করি, আগামী বছর ইউনেস্কো স্বীকৃত মঙ্গল শোভাযাত্রাটিও আপনারা আয়োজন করেবেন।

টাইম টিভির সিইও আবু তাহের বলেন, আমরা চাই, আমাদের সংস্কৃতি নতুন প্রজন্ম এবং মূল ধারার মানুষের মধ্যে ছড়িযে পড়ুক। এজন্যই আমরা এই মেলা সঙ্গে সম্পৃক্ত হয়েছি।

বৈশাখ উদযাপন কমিটির সমন্বয়ক তোফাজ্জল লিটন জানান,  আগামীকাল গান গাইবেন বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী ফেরদৌস আরা। রাফেল ড্রতে পুরস্কার হিসেবে দেওয়া হবে নিউইয়র্ক-ঢাকা রুটের বিমানের টিকিট।  প্রবেশমূল্য ছাড়াই এ মেলায় অংশ নেওয়া যাবে। প্রতিদিন  সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত চলবে এই মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এই মেলায় পোশাক-গহনার স্টলসহ মোট ২৭টি স্টল আছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ এপ্রিল ২০১৯/লিটন/রফিক

Walton AC
     
Walton AC
Marcel Fridge