ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

সানীর বোলিংয়ে সেমিতে শেখ জামাল

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-২৭ ৩:০২:১৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-২৭ ৩:০৫:৫৪ পিএম
Walton AC 10% Discount

ক্রীড়া প্রতিবেদক: প্রথম ম্যাচে গুরুত্বপূর্ণ সময়ে উইকেট নিয়ে দলকে জয়ের পথে ফিরিয়েছিলেন ইলিয়াস সানী। ১৮ রানে ১ উইকেট নিয়ে রেখেছিলেন বড় অবদান। আজ বল হাতে ২ উইকেট নিয়ে বাঁহাতি স্পিনার জিতিয়েছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে।

তার দ্যুতি ছড়ানো বোলিংয়ে উত্তরা স্পোর্টিং ক্লাবকে ৪ রানে হারিয়েছে শেখ জামাল। টানা দুই জয়ে শেষ জামাল এখন ‘বি’ গ্রুপ থেকে সেমিফাইনালে। সেরা দুইয়ের লড়াইয়ে তাদের প্রতিপক্ষ শাইনপুকুর স্পোর্টিং ক্লাব। পহেলা মার্চ দুপুর সাড়ে বারোটায় মিরপুর শের-ই-বাংলায় অনুষ্ঠিত হবে ম্যাচটি।

বৃষ্টির কারণে ফতুল্লায় আজ শেখ জামাল ও উত্তরার ম্যাচটি নেমে আসে ৮ ওভারে। ম্যাচের উত্তেজনা অনেকটাই নষ্ট হয়ে যায় বেরসিক বৃষ্টিতে। তবুও নির্ধারিত ৮ ওভারে ৭২ রান তুলে কিছুটা রোমাঞ্চ ছড়িয়েছিল শেখ জামাল। কিন্তু বৃষ্টির কারণে আবার বন্ধ হয় ম্যাচ। বৃষ্টি আইনে উত্তরা ৭ ওভারে ৬৪ রানের টার্গেট পায়। ছোট টার্গেটের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে সানীদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৫৯ রানের বেশি করতে পারেনি উত্তরা।

বিপিএলে দল না পাওয়ায় পুরোটা সময় বসে ছিলেন অভিষেক টেস্টে পাঁচ উইকেট নেওয়া ইলিয়াস সানী। সুযোগের অপেক্ষায় থাকা এ স্পিনার শেখ জামালের জার্সিতে পারফর্ম করছেন দিব্যি। প্রথম ম্যাচ ইনফর্ম রবিউল ইসলাম রবিকে (৬৯) ফেরানোর পর তার দল কাঙ্খিত জয় পায়। আজও বোলিংয়ের সেই ধারাবাহিকতা ধরে রেখেছেন ২২ গজে। ২ ওভারে ১১ রানে নেন ২ উইকেট। বোলিং স্পেলে কোনো বাউন্ডারি হজম করেননি ৩৩ বছর বয়সি এ ক্রিকেটার। ডট বল ছিল ৩টি। পরপর দুই বলে সাজঘরে ফেরান মিনহাজুল আবেদীন ও মিনহাজ খানকে।

এছাড়া শাকিল, শহীদুল ও জিয়াউর রহমান একটি করে উইকেট নেন। উত্তরার হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ১৩ রান করেন আনিসুল ইসলাম ইমন। ১২ করে রান করেন মোহাইমিনুল খান ও শাকির হোসেন শুভ্র।

এর আগে শেখ জামালের হয়ে ইনিংসের শুরুতে ৩৬ রানের জুটি গড়েন ইমতিয়াজ হোসেন তান্না ও ফারদীন হাসান। ৯ বলে ১২ করে তান্না বিদায় নিলেও ফারদীন আরও কিছুক্ষণ ব্যাট চালিয়ে যান। ১৮ বলে ১ চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ২৫ রান করেন ফারদীন। নাসির হোসেনের ব্যাট থেকে আসে ১১ রান। অধিনায়ক কাজী নুরুল হাসান সোহান ৬ বলে করেন ৫ রান।



রাইজিংবিডি/ঢাকা/২৭ ফেব্রুয়ারি ২০১৯/ইয়াসিন 

Walton AC
     
Walton AC
Marcel Fridge