ঢাকা, শুক্রবার, ৮ আষাঢ় ১৪২৬, ২১ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

মিরপুরে শুভাগতর দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ড

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-২৬ ২:৫০:৫৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-২৬ ৬:৩৭:০৮ পিএম
Walton AC 10% Discount

ক্রীড়া প্রতিবেদক : কাজী অনিকের লেগ স্টাম্পের ওপরের বলটা মিড উইকেট দিয়ে তুলে মারলেন শুভাগত হোম। ৪৭ থেকে শুভাগত পৌঁছে গেলেন ৫৩ রানে । ১৬ বলে হাফ সেঞ্চুরি তুলে রেকর্ড গড়লেন ডানহাতি ব্যাটসম্যান।

টি-টোয়েন্টিতে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে দ্রুততম হাফ সেঞ্চুরির কীর্তি এখন শুভাগতর। তার থেকে ৩ বল বেশি খেলে হাফ সেঞ্চুরি পেয়েছিলেন মুমিনুল হক।

২০১৩ সালে বাংলাদেশ টি-টোয়েন্টি চ্যালেঞ্জ সিরিজে বাংলাদেশ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ১৯ বলে হাফ সেঞ্চুরি পেয়েছিলেন মুমিনুল। ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির উদ্বোধনী ম্যাচে গতকালই ব্যাট হাতে ঝড় তুলেছিলেন শুভাগত। ফতুল্লায় মাত্র ১০ বলে ৩২ রান তুলে জিতিয়েছিলেন শাইনপুকুরকে।

মিরপুর শের-ই-বাংলায় আজ সেই ফর্ম ধরে রেখেছেন শুভাগত। ১৬তম ওভারের দ্বিতীয় বলে মোহাম্মদ রাকিব (২২) আউট হলে ক্রিজে আসেন শুভাগত। তখন দলের রান ছিল ১০৯। মাঠে নেমেই পুরো দলের চিত্র পাল্টে দেন শুভাগত। মাত্র ১৮ বলে ৪ চার ও ৬ ছক্কায় খেলেন ৫৮ রানের বিস্ফোরক ইনিংস।

১৬তম ওভারের শেষ বলে নিহাদউজ্জামানকে কভার ড্রাইভে চার মেরে শুরু শুভাগতর। পরের ওভারে ডিপ মিড উইকেট দিয়ে আলাউদ্দিন বাবুকে হাঁকান ছক্কা। চার মারেন পয়েন্টের ওপর দিয়ে। ১৮তম ওভারে কাজী অনিককে তিন ছক্কা হাঁকান লং অফ আর লং অন দিয়ে। ২০তম ওভারে কাজী অনিককে আবার দুই চার, দুই ছক্কা। তাতেই রেকর্ড নিজের করে নেন শুভাগত।

তার বিস্ফোরক ইনিংসে ১৯২ রানের বিশাল সংগ্রহ পায় শাইনপুকুর। তার সঙ্গে ৪১ বলে ৬৬ রানে অপরাজিত থাকেন তৌহিদ হৃদয়। ১৫ ওভারে শাইনপুকুরের রান ছিল ১০৫। সেখান থেকে শেষ ৫ ওভারে ৮৭ রান তুলে তারা। সবথেকে বেশি রান খরচ করেছেন কাজী অনিক। বাঁহাতি পেসার ৪ ওভারে দিয়েছেন ৬২ রান। আরেক পেসার আলাউদ্দিন বাবু ৪ ওভারে দিয়েছেন ৪৫ রান।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ ফেব্রুয়ারি ২০১৯/ইয়াসিন

Walton AC
     
Walton AC
Marcel Fridge