ঢাকা, সোমবার, ৯ আশ্বিন ১৪২৫, ২৪ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

‘সরকার পরিবর্তন হলেও অর্থনৈতিক অগ্রযাত্রায় প্রভাব পড়বে না’

নিজস্ব প্রতিবেদক : সরকার পরিবর্তন হয়ে দেশে নতুন সরকার এলেও চলমান অর্থনৈতিক অগ্রযাত্রায় কোনো প্রভাব পড়বে না বলে মনে করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বাংলাদেশে আসছেন বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট

নিজস্ব প্রতিবেদক : দারিদ্র্য নিরসন ও রোহিঙ্গা সংকট মোকাবেলায় বাংলাদেশ কীভাবে কাজ করছে, তা সরেজমিনে দেখতে দেশে আসছেন বিশ্ব ব্যাংকের দক্ষিণ এশীয় অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট হার্টউইগ শাফার।

নির্বাচনের আগে নতুন ঋণে সতর্কতা

কেএমএ হাসনাত : জাতীয় সংসদ নির্বাচনের আগে খেলাপি ঋণ আদায় এবং বড় ধরনের নতুন ঋণ দেওয়ার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করা হচ্ছে।

‘কর আইন সহজ হলে জনগণ কর প্রদানে উৎসাহিত হবে’

নিজস্ব প্রতিবেদক : প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, জনগণ যাতে হয়রানি না হয়, সেই লক্ষ্যে রিটার্ন দাখিল ও সম্পদ বিবরণী দাখিলের পদ্ধতি সহজীকরণ করতে হবে।

কাচামরিচের দাম বেড়েছে, কমেছে শিমের

নিজস্ব প্রতিবেদক : কোরবানির সময় হঠাৎ করে বেড়ে যায় কাচামরিচের দাম। এরপর ধীরে ধীরে কমতে থাকে।

‘প্রবাসীদের টাকা বিনা ফিতে পাঠানোর প্রস্তাব বিবেচনা করা হচ্ছে’

অর্থনৈতিক প্রতিবেদক : এখন প্রবাসীদের ফি দিয়ে টাকা পাঠাতে হয়। ফি দিয়ে যাতে টাকা পাঠাতে না হয় তার একটি প্রস্তাব আমরা বিবেচনা করা হচ্ছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত

‘জ্ঞানভিত্তিক শিল্পায়নের লক্ষ্য অর্জনে মেধাসম্পদনীতি হচ্ছে’

অর্থনৈতিক প্রতিবেদক: জ্ঞানভিত্তিক শিল্পায়নের লক্ষ্য অর্জনে শিল্প মন্ত্রণালয় একটি মেধাসম্পদনীতি প্রণয়নের কাজ করছে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত শিল্পসচিব মোঃ আবদুল হালিম।

৫০৮৮ কোটি টাকা ব্যয়ে ২২ ক্রয় প্রস্তাব অনুমোদন

বিশেষ প্রতিবেদক : পদ্মার অব্যাহত ভাঙন থেকে নড়িয়া ও জাজিরা উপজেলাকে রক্ষায় এক হাজার ৭৭ কোটি ৫৮ লাখ ৪৯ হাজার টাকার একটি প্রকল্পসহ মোট ৫০৮৮ কোটি ৬১ লাখ টাকা ব্যয়ে ২২টি উন্নয়ন প্রকল্পের ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

স্বাস্থ্যসেবায় আরো ১১ কোটি ডলার দেবে এডিবি

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের শহরাঞ্চলে স্বাস্থ্যসেবার মান বাড়াতে আরো ১১ কোটি মার্কিন ডলার ঋণসুবিধার অনুমোদন দিয়েছে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)।

নেপালের অর্থমন্ত্রীর সঙ্গে ড. আতিউরের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ব্যাংকের প্রাক্তন গভর্নর ড. আতিউর রহমান নেপালের অর্থমন্ত্রী ড. ইয়ুবা রাজ খাতিওয়াদারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

মাথাপিছু আয় কমেছে ১ ডলার

নিজস্ব প্রতিবেদক : পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জানিয়েছেন, গত ২০১৭-১৮ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হয়েছে ৭ দশমিক ৮৬ শতাংশ।

জিডিপি প্রবৃদ্ধি ৭.৮৬ শতাংশ

নিজস্ব প্রতিবেদক : গত অর্থ বছরে মোট দেশজ উৎপাদন (জিডিপি) প্রবৃদ্ধি অর্জিত হয়েছে ৭ দশমিক ৮৬ শতাংশ, যা প্রাথমিক হিসেবে ছিলো ৭ দশমিক ৬৫ শতাংশ।

গরিবদের কল্যাণে সহযোগিতার হাত বাড়ান : মুহিত

বিশেষ প্রতিবেদক : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, সম্পদশালীদের জন্য নয় বরং গরিবদের কল্যাণে কাজ করতে হবে।

জুলাইয়ে ১০ হাজার কোটি টাকার বাণিজ্য ঘাটতি

নিজস্ব প্রতিবেদক : দেশে পদ্মা সেতু,  মেট্রোরেল,  রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রসহ বেশ কয়েকটি বড় বড় প্রকল্পের নির্মাণ কাজ চলছে।

বেড়েই চলেছে সবজির দাম

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর অধিকাংশ কাঁচাবাজারে গত সপ্তাহের তুলনায় গড়ে প্রতি কেজি সবজিতে ৭ টাকা থেকে ১০ টাকা বেড়েছে।