ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

রেমিট্যান্সে ২ শতাংশ প্রণোদনা দেয়ায় কৃতজ্ঞতা

নিজস্ব প্রতিবেদক : প্রস্তাবিত ২০১৯-২০২০ অর্থবছরের বাজেটে রেমিট্যান্সের ওপর  ২ শতাংশ হারে প্রণোদনা দেওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেছে এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশন।

বাঘ-বিড়ালের লড়াই

নিজস্ব প্রতিবেদক : বন বিড়াল ও পোষা বিড়ালের লড়াই হবে। যথারীতি সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছে। ফলাফল কী হয়। লড়াইয়ের দিন ক্ষণ ঠিক হলো, মঞ্চ তৈরি হলো।

বাজেট ব্যবসাবান্ধব : রুবানা হক

অর্থনৈতিক প্রতিবেদক : সব দাবি পূরণ না হলেও বাজেটকে ব্যবসাবান্ধব ও জনকল্যাণমূলক বলে মন্তব্য করেছেন বিজিএমইএ সভাপতি রুবানা হক।

চামড়া শিল্পে ব্রিটিশ বাঙালি উদ্যোক্তাদের বিনিয়োগের পরামর্শ

অর্থনৈতিক প্রতিবেদক: বাংলাদেশের উদীয়মান চামড়া শিল্পখাতে বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ ব্যবসায়ি ও শিল্প উদ্যোক্তাদের বিনিয়োগের পরামর্শ দিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

‘ব্যবসায়ীরা যেন হয়রানির শিকার না হয়’

নিজস্ব প্রতিবেদক : নতুন ভ্যাট আইন বাস্তবায়নে ব্যবসায়ীরা যেন হয়রানির শিকার না হয় সরকার ও জাতীয় রাজস্ব বোর্ডের প্রতি এ আহ্বান জানিয়েছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম।

তরুণ উদ্যোক্তাদের জন্য ১০০ কোটি টাকা বরাদ্দ

অর্থনৈতিক প্রতিবেদক : ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে তরুণদের মধ্যে সব ধরনের ব্যবসায় উদ্যোগ (স্টার্টআপ) সৃষ্টির জন্য ১০০ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।

ছাড় দিয়েই বাস্তবায়ন হচ্ছে নতুন ভ্যাট আইন

অর্থনৈতিক প্রতিবেদক : অবশেষে নানা ছাড় দিয়ে আগামী অর্থবছর থেকে নতুন মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন বাস্তবায়ন করতে যাচ্ছে সরকার।

করহার বাড়ছে সঞ্চয়পত্রে

নিজস্ব প্রতিবেদক: সঞ্চয়পত্রে বিনিয়োগে সুদের হার কমানো নিয়ে বহু আলোচনা হলেও তাতে পরিবর্তন আসেনি।

বাজেটে দেশি শিল্প সুরক্ষার প্রস্তাব

অর্থনৈতিক প্রতিবেদক : ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে দেশি শিল্প সুরক্ষার কথা বলা হয়েছে।

‘কিছু ভালো সংবাদ কিছু দুঃসংবাদ’

অর্থনৈতিক প্রতিবেদক : ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে আমাদের জন্য কিছু ভালো সংবাদ কিছু দুঃসংবাদ আছে বলে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বিজিএমইএ সভাপতি রুবানা হক।

নদীভাঙ্গন কবলিত এলাকার জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা

বিশেষ প্রতিবেদক : দেশের নদীভাঙ্গন কবলিত এলাকার ক্ষতিগ্রস্ত জনসাধারণের পুনর্বাসনের জন্য ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে ১০০ কোটি টাকা বরাদ্দ রাখার প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী অহ ম মুস্তফা কামাল।

সঞ্চয়পত্র থেকে ২৭ হাজার কোটি টাকা ঋণ

অর্থনৈতিক প্রতিবেদক: ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে ঘাটতি ধরা হয়েছে এক লাখ ৪৫ হাজার ৩৮০ কোটি টাকা।

মৎস্য ও প্রাণিসম্পদ উন্নয়নে দ্বিগুণ বরাদ্দ

বিশেষ প্রতিবেদক : আগামী ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে মৎস্য ও প্রাণিসম্পদ উন্নয়ন খাতে বরাদ্দ দেওয়া হয়েছে ১ হাজার ৬৩৫ কোটি টাকা।

কৃষি ও পল্লী উন্নয়নে ৬৬ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক: কৃষি ও পল্লী উন্নয়ন খাতে আমি আগামী (২০১৯-২০) অর্থবছরে মোট ৬৬ হাজার ২৩৪ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে।

অর্থ বিল সংসদে উত্থাপন

সংসদ প্রতিবেদক : আগামী অর্থ বছরের জন্য সরকারের আর্থিক কার্যকরণ এবং এ সংক্রান্ত কিছু আইনের প্রয়োজনীয় সংশোধনের প্রস্তাব করে অর্থ বিল- ২০১৯ উত্থাপন করা হয়েছে।