ঢাকা, বৃহস্পতিবার, ১১ শ্রাবণ ১৪২৪, ২৭ জুলাই ২০১৭
Risingbd
সর্বশেষ:

সতর্কবার্তা হিসেবে কাজ করবে

যে বয়সে বই-খাতা হাতে স্কুলে যাওয়া, হেসে-খেলে সময় কাটানোর কথা তার , সেই বয়সে অন্যের বাড়িতে কাজ করতে এসেছিল আদুরী। দরিদ্র পরিবার।

অঙ্গপ্রত্যঙ্গ সংযোজন আইন : দ্রুত বাস্তবায়ন হোক

মন্ত্রিসভা সম্প্রতি মানবদেহে অঙ্গপ্রত্যঙ্গ সংযোজন (সংশোধন) আইন ২০১৭’র অনুমোদন দিয়েছে। এখন থেকে অঙ্গপ্রত্যঙ্গ সংযোজন করতে সরকারের অনুমতি লাগবে।

দুদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদার করবে

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনার বাংলাদেশ সফরে দুই দেশের মধ্যে সম্পর্কের ক্ষেত্রে নতুন মাত্রা যুক্ত হতে চলেছে।

প্রয়োজন ব্যাপকভিত্তিক উদ্যোগ ও সচেতনতা 

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে চিকুনগুনিয়া আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বেড়ে চলেছে। ভাইরাসজনিত এই রোগে ব্যাপক সংখ্যক মানুষ নিদারুণ কষ্ট পাচ্ছে এবং ক্রমেই আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে।

দুর্ভোগ নিরসনে দ্রুত পদক্ষেপ নিতে হবে

একটু ভারি বৃষ্টি হলেই এখন রাজধানীর রাজপথে পানি থইথই করে। জলজট এবং যানজটে বলতে গেলে অচল হয়ে পড়ছে ঢাকা মহানগরী।

দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিন

আবারো কারখানায় বয়লার বিস্ফোরণ ও হতাহতের ঘটনা ঘটেছে। ঢাকার অদূরে গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুরের নয়াপাড়া এলাকায় মাল্টি ফ্যাবস লিমিটেড নামের একটি পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণে ১৩ জন নিহত ও প্রায় অর্ধশত আহত হয়েছেন।

ত্রাণের পাশাপাশি প্রয়োজন দীর্ঘমেয়াদি প্রস্তুতি ও পরিকল্পনা

বর্ষার শুরু থেকেই দেশের উত্তর-পূর্বাঞ্চলে বন্যা দেখা দিয়েছে এবং ক্রমে পরিস্থিতির অবনতি ঘটছে। প্লাবিত হয়েছে সিলেট ও মৌলভীবাজার জেলার নিম্নাঞ্চল।

জঙ্গিবাদ প্রতিরোধ : প্রয়োজন সুদূরপ্রসারী পদক্ষেপ

রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে এক বছর আগে নৃশংস হত্যাযজ্ঞ চালানো হয় যা ছিল বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনা।

নির্বিঘ্ন হোক কর্মস্থলে ফেরা

ঈদের ছুটির পর কর্মস্থলে ফিরতে শুরু করেছেন আপনজনের সঙ্গে ঈদ উদযাপন করতে বাড়িতে যাওয়া মানুষ। এবার সুষ্ঠু ব্যবস্থাপনার কারণে ঈদে ঘরে ফেরার ধকল কম হয়েছে বিগত কয়েক বছরের তুলনায়।

এলো খুশির ঈদ- আনন্দময় হোক সবার জীবন

বছর ঘুরে আবার এসেছে ঈদুল ফিতর। মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব এটি। দীর্ঘ এক মাস সংযম ও ত্যাগের সাধনার পর ঘরে ঘরে, জনে জনে আনন্দ-খুশির বার্তা বয়ে নিয়ে এসেছে এই ঈদ।

নির্বিঘ্ন হোক সবার ঈদযাত্রা

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৬ অথবা ২৭ জুন উদযাপিত হবে ঈদুল ফিতর। এই ঈদকে সামনে রেখে রাজধানী ঢাকা ফাঁকা হতে শুরু করেছে।

মেডিক্যাল শিক্ষার্থীদের প্রশংসনীয় উদ্যোগ

রাজধানীবাসীকে বর্তমানে ভোগাচ্ছে চিকুনগুনিয়া নামে একটি রোগ । এটি ভাইরাস দ্বারা সৃষ্ট একটি সংক্রমণ।

বন্ধ করতে হবে পাহাড় কাটা আর বৃক্ষ নিধন

পাহাড়ে আবারো ধস, আবারো কান্নার রোল। গত ১৩ জুন ভয়াবহ পাহাড়ধসে তিন পার্বত্য জেলা এবং  চট্টগ্রাম ও কক্সবাজারে দেড় শতাধিক মানুষের প্রাণ ঝরে গেল।

শিশু খুন, নির্যাতন বন্ধে জরুরি পদক্ষেপ প্রয়োজন

দেশে একের পর এক শিশু হত্যার ঘটনা ঘটছে যা খুবই উদ্বেগজনক। বিভিন্ন স্থানে শিশু হত্যার পাশাপাশি অপহরণ, ধর্ষণও নির্যাতনের ঘটনাও বাড়ছে।

মাশরাফি বাহিনীর ধ্রুপদি জয়

ইংল্যান্ডের কার্ডিফে আবারো এক ইতিহাস রচনা করলো বাংলাদেশ। খাদের কিনারা থেকে উঠে মহাকাব্যিক জয় ছিনিয়ে আনলো মাশরাফি বাহিনী।