ঢাকা, শনিবার, ২ ভাদ্র ১৪২৫, ১৮ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

বিনামূল্যে পাঠ্যবই : পুনঃদরপত্রে আর্থিক ক্ষতি ও বিলম্বের শঙ্কা

আবু বকর ইয়ামিন : অবশেষে চূড়ান্তভাবে প্রাথমিকের বইয়ের ওয়ার্ক অর্ডার (কার্যাদেশ) দিয়েছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)।

প্রস্তুত চামড়া ব্যবসায়ীরা

নাসির উদ্দিন চৌধুরী : দেশের দ্বিতীয় বৃহত্তম রপ্তানিমুখী খাত চামড়া শিল্প। বছর জুড়ে এই শিল্প মালিকরা যে পরিমাণ চামড়া সংগ্রহ করেন তার প্রায় অর্ধেকই আসে কোরবানির ঈদে।

পশুর হাটে বাহারি মালা ও ঘণ্টার দোকান

হাসিবুল ইসলাম মিথুন : কোরবানির ঈদের বাকি আর মাত্র এক সপ্তাহ। দেশের বিভিন্ন স্থান থেকে ব্যাপারীরা গরু নিয়ে হাটে আসতে শুরু করেছেন।

সিন্ডিকেটের কবলে অস্থায়ী পশুর হাট

আসাদ আল মাহমুদ : রাজধানীতে অস্থায়ী কোরবানির পশুর হাট সিন্ডিকেটমুক্ত হতে পারছে না। এবারও হাটের ইজারা নিয়ে অনিয়মের অভিযোগ রয়েছে।

বিদ্যুতের ১২ দরপত্রে অনিয়ম, নথিপত্র দুদকে

এম এ রহমান মাসুম : ক্ষমতার অপব্যবহার ও সরকারের কোটি কোটি টাকার আর্থিক ক্ষতির অভিযোগে তলবকৃত বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের গুরুত্বপূর্ণ ১২টি দরপত্র সংশ্লিষ্ট নথিপত্র দুর্নীতি দমন কমিশনে (দুদক)।

এখনো জমেনি ঈদবাজার

আবু বকর ইয়ামিন : ঈদকে সামনে রেখে জমকালো পোশাকের পসরা সাজিয়েছেন দোকানিরা। তবে এখনো জমে ওঠেনি রাজধানীর ঈদবাজার।

ভিসা না করায় হজে যাচ্ছেন না ৭২৭ জন, খতিয়ে দেখবে মন্ত্রণালয়

মুহাম্মদ নঈমুদ্দীন : প্রতিবছর হজযাত্রীর কোটা বাড়ানোর জন্য বিশৃঙ্খলা দেখা দিলেও এবার  বাংলাদেশি হজযাত্রীর কোটাই পুরণ হচ্ছে না।

সুদহার নিয়ে বেসরকারি ব্যাংকের সঙ্গে ‘জেন্টেলম্যান এগ্রিমেন্ট’

কেএমএ হাসনাত : ব্যাংক ঋণের সুদের হার কমাতে বেসরকারি ব্যাংকগুলো প্রতিশ্রুতি দিলেও এখনো অনেকগুলো ব্যাংক তাদের প্রতিশ্রুতি রক্ষা করেনি।

বিদ্যুতের ১২ দরপত্রে পুকুর চুরি, দুদকে নথিপত্র তলব

এম এ রহমান মাসুম : বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের গুরুত্বপূর্ণ ১২টি দরপত্রে সর্বোচ্চ দরদাতাকে কাজ দিয়ে ক্ষমতার অপব্যবহার ও সরকারের কোটি কোটি টাকার আর্থিক ক্ষতির অভিযোগ উঠেছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী খালেদ মাহমুদসহ একটি চক্রের বিরুদ্ধে।

মতিঝিলে ফ্লোর ক্রয়ে ৭৬ কোটি টাকা লোপাটেও বাচ্চু জড়িত

এম এ রহমান মাসুম : বেসিক ব্যাংকের মতিঝিলে একটি ভবনের ছয়টি ফ্লোরে ৫১ হাজার ৫০০ বর্গফুট জায়গা ক্রয়ে ৭৬ কোটি টাকা আত্মসাতের প্রমাণ পাওয়া গেছে।

গরু মোটাতাজাকরণ ট্যাবলেট চোরাচালানী চক্র তৎপর

আসাদ আল মাহমুদ: কোরবানির ঈদ সামনে রেখে তৎপর হয়ে উঠেছে সংঘবদ্ধ চোরাচালানকারী চক্র।

সিসিক নির্বাচন: বিজয়ের মালা কার?

কেএমএ হাসনাত, সিলেট থেকে ফিরে : জমে ওঠেছে সিলেট সিটি করপোরেশন নির্বাচন। পর্যবেক্ষকদের মতে আওয়ামী লীগ সমর্থিত বদরউদ্দিন আহমদ কামরান এবং বিএনপি সমর্থিত আরিফুল হক চৌধুরীর মধ্যে তীব্র প্রতিযোগিতা হবে।

জাল নিবন্ধনে ধরা ৯ শিক্ষক, ফাঁসছেন মাউশির কর্মকর্তারা

এম এ রহমান মাসুম : জাল সার্টিফিকেটে চাকুরি ও এমপিওভুক্ত হয়ে মামলায় ফেঁসেছেন রাজধানীর চার স্কুল ও মাদ্রাসার ৯ জন শিক্ষক।

সফলতার পথে ৩০ লাখ শহীদ স্মরণে ৩০ লাখ বৃক্ষরোপণ

হাসান মাহামুদ : মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে আগামী এক বছরে সারা দেশে ৩০ লাখ গাছের চারা লাগানোর ঘোষণা রয়েছে সরকারের।

মধুপুরের আনারসের বাজার এখন দালাল-ফড়িয়াদের হাতে জিম্মি

কেএমএ হাসনাত, মধুপুর থেকে ফিরে : প্রভাবশালী একশ্রেণির দালাল-ফড়িয়ার সিন্ডিকেটের কারণে প্রতিবছরই আনারসের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছেন টাঙ্গাইল জেলার মধুপুর গড়ের আশপাশ এলাকার কৃষকরা।