ঢাকা, বৃহস্পতিবার, ১১ শ্রাবণ ১৪২৪, ২৭ জুলাই ২০১৭
Risingbd
সর্বশেষ:

সন্ত্রাসী ঝুঁকি মোকাবেলায় কাস্টমসে ডব্লিউসিও সিকিউরিটি প্রজেক্ট

এম এ রহমান : বাংলাদেশের নিরাপত্তা ও সন্ত্রাসী ঝুঁকি মোকাবেলা করার জন্য বাংলাদেশ কাস্টমসে বাস্তবায়ন হতে যাচ্ছে ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশন (ডব্লিউসিও)সিকিউরিটি প্রজেক্ট।

চট্টগ্রাম বন্দরে হচ্ছে পৃথক স্ক্যানিং বিভাগ

এম এ রহমান : চট্টগ্রাম বন্দরে শতভাগ কনটেইনারকে স্ক্যানিংয়ের আওতায় আনতে পৃথক স্ক্যানিং বিভাগ চালু করতে যাচ্ছে কাস্টমস কর্তৃপক্ষ।

৩৮টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে নেই উপাচার্য

আবু বকর ইয়ামিন : সারাদেশে অনুমোদিত ৯৫টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয় উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ ছাড়াই চলছে।

কোরবানির ঈদ সামনে রেখে সক্রিয় মসলা সিন্ডিকেট

শায়েখ হাসান: পবিত্র ঈদুল ফিতর শেষ হলো মাত্র কয়েকদিন। ঈদুল আজহা অর্থাৎ কোরবানির ঈদ আসতে দেড় মাসেরও বেশি সময় বাকী।

এরশাদের সংবর্ধনায় জাপার ‘শোডাউন’

মোহাম্মদ নঈমুদ্দীন : পাঁচ দিনের দিল্লি সফর শেষে দেশে ফিরলেই জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে সংবর্ধনা দেবে দলের নেতা-কর্মীরা। এই সংবর্ধনাকে কেন্দ্র করে রাজধানীতে বড় ধরনের ‘শোডাউন’ করবে দলটি।

ইসিকে চাপে রেখেই লক্ষ্যে পৌঁছাতে চায় বিএনপি

এস কে রেজা পারভেজ : একাদশতম জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশন (ইসি) যে রোডম্যাপ ঘোষণা করেছে, সেদিকে তীক্ষ্ণ নজর রেখেই ‘সহায়ক সরকারের’ দাবি আদায়ে সতর্কে পা ফেলছে বিএনপি।

ডাইনোসরের পথে চেনা-জানা বহুপ্রাণী

শায়েখ হাসান : মনুষ্যসৃষ্ট কারণ, প্রতিকূল পরিবেশসহ নানাবিধ কারণে আশঙ্কা করা হচ্ছে, শিগগিরই পৃথিবী থেকে মুছে যাবে হাজার প্রজাতির প্রাণী।

লন্ডন থেকে রোডম‌্যাপ আনবেন খালেদা

এস কে রেজা পারভেজ : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লন্ডন সফরকে ‘চিকিৎসাজনিত কারণ’ হিসেবে বলা হলেও নির্বাচনকে সামনে রেখে তার এই সফরেই নির্ধারিত হতে পারে দলের গতিপথ, ভবিষ্যৎ কর্মপরিকল্পনার রোডম‌্যাপ এমনকি বেশ কিছু গুরুত্বপূর্ন সিদ্ধান্ত।

জন্মে ব্যবধান আধা ঘণ্টা, জীবনে অনেক

আরিফ সাওন : একই দিনে জন্ম। একজন আগে, আরেকজন একটু পরে। মাত্র আধা ঘণ্টার ছোট-বড় তারা। জন্মের সময়ের ব্যবধান আধা ঘণ্টা হলেও এখন মুক্তামণি (১২) ও হীরামণির জীবনে ব্যবধান অনেক।

দুর্নীতি রোধে আসছে দুদক টিভি

এম এ রহমান : দুর্নীতি দমন ও রোধে ইন্টারনেটভিত্তিক টেলিভিশন স্থাপন করতে যাচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সঞ্চয়পত্রে বিনিয়োগে আসছে বড় পরিবর্তন

কেএমএ হাসনাত : সঞ্চয়পত্রে বিনিয়োগের ক্ষেত্রে বড় ধরনের পরিবর্তন আনা হচ্ছে। বিশেষ করে পরিবার ও পেনশনার সঞ্চয়পত্রে বিনিয়োগের সীমা বেঁধে দেওয়ার পাশাপাশি সঞ্চয়পত্রে বিনিয়োগ করতে হলে অর্থের উৎস জানাতে হবে।

হেভিওয়েট মামলায় সরগরম থাকবে সুপ্রিম কোর্ট অঙ্গন

মেহেদী হাসান ডালিম : ২৩ দিনের অবকাশকালীন ও ঈদের ছুটি শেষে আগামীকাল বোরবার খুলছে সুপ্রিম কোর্ট। কাল থেকে আইনজীবী-বিচারপ্রার্থীদের পদচারণায় সরগরম থাকবে সুপ্রিম কোর্ট অঙ্গন।

ঈদ আনন্দ এখন বিনোদন কেন্দ্র ঘিরে

শায়েখ হাসান : ঈদ পরবর্তী আনন্দ উপভোগে নগরবাসী ছুটছে শিশুপার্ক, চিড়িয়াখানা ও জাদুঘরে।

ঈদেও স্বজনদের দেখা পাননি বৃদ্ধাশ্রমের বাসিন্দারা

হাসমত আলী, গাজীপুর : ঈদে প্রায় সকল বাবা-মা সন্তানের অথবা স্বজনদের সঙ্গে আনন্দ উদযাপন করেছেন। কিন্ত গাজীপুরের বৃদ্ধাশ্রমে অবস্থান করা বেশিরভাগ নিবাসীই ঈদের দিন কাটিয়েছেন সন্তান কিংবা স্বজনদের প্রতীক্ষায়।

ঈদে এদের রোজগার

নিজস্ব প্রতিবেদক : ঈদে সবাই আপনজনের সান্নিধ্য পেতে গ্রামে যান। গ্রামে যেতে আগে থেকেই পরিকল্পনা করেন।