ঢাকা, মঙ্গলবার, ১১ বৈশাখ ১৪২৫, ২৪ এপ্রিল ২০১৮
Risingbd
সর্বশেষ:

দ্রুত ক্যান্সার শনাক্তে জনপ্রিয় হচ্ছে পেট সিটি

নিজস্ব প্রতিবেদক : ক্যান্সার চিকিৎসায় গুরুত্বপূর্ণ দ্রুত ক্যান্সার শনাক্ত করে চিকিৎসা দেওয়া। কারণ ক্যান্সার যত দেরিতে শনাক্ত হবে রোগীরও চিকিৎসা পেতে দেরি হয়।

মৃত ঘোষিত সেই নবজাতক লাইফ সাপোর্টে

নিজস্ব প্রতিবেদক : ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে মৃত ঘোষণা করা নবজাতককে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

শিশু অপুষ্টির প্রকোপ এক তৃতীয়াংশ কমেছে

নিজস্ব প্রতিবেদক : বর্তমান সময়ে শিশু অপুষ্টির প্রকোপ এক তৃতীয়াংশ কমেছে। কিন্তু বাংলাদেশে অপুষ্টিতে ভোগা ৩৬ শতাংশ শিশু নিয়ে দীর্ঘস্থায়ী অপুষ্টির মাত্রা এখনও অনেক বেশি।

বিএসএমএমইউতে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক : পয়লা বৈশাখ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়েছে।

বিএসএমএমইউতে বিশ্ব পারকিনসন্স দিবসে র‌্যালি

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে বিশ্ব পারকিনসন্স দিবস উপলক্ষে র‌্যালি বের হয়।

বিএসএমএমইউতে ওরিয়েনটেশন অন মেনটরশিপ প্রোগ্রাম

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ইউএনএফপি-এর সহায়তায় ‘স্ট্রেননিং  দ্য হেলথ সিস্টেম টু প্রোভাইড অ্যাকসেসিবল অ্যান্ড  এফরডেবল কোয়ালিটি অফ কেয়ার অ্যান্ড সার্ভিস টু রিডিউস ম্যাটারনাল মরটালিটি ফোকাসড অন পিপিএইচ, একলামসিয়া অ্যান্ড স্টান্ডার্ড লেবার রুম প্রাকটিস’ শীর্ষক ওরিয়েনটেশন অন মেনটরশিপ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

প্রাথমিক চিকিৎসা ব্যবস্থায় ভারতের চেয়ে এগিয়ে বাংলাদেশ

সচিবালয় প্রতিবেদক : স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক  বলেছেন, ভারতের গড় আয়ু আমাদের চেয়ে অনেক কম।

জন্মগত ত্রুটির হার ৫.৫ শতাংশ

নিজস্ব প্রতিবেদক : ২০১৭ সালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ১ হাজার ৫৪০ নবজাতকের ডাটা এনবিবিডিতে উল্লেখ করা হয়েছে।

বিএসএমএমইউর প্যাথলজি বিভাগের কর্মচারীদের আচরণে অতিষ্ঠ রোগীরা

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালের (বিএসএমএমইউ) প্যাথলজি বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের রুঢ় আচরণে অতিষ্ঠ ও বিব্রত সেবা নিতে আসা রোগী ও তাদের স্বজনরা।

আব্বাসের চিকিৎসায় আগ্রহী সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক : মাদারীপুরের ১৩ বছরের কিশোর আব্বাস শেখের চিকিৎসায় সহযোগিতায় আগ্রহ প্রকাশ করেছে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের চিকিৎসকরা।

যশোর হাসপাতালে যোগ দিতে পারেননি ডা. লিটু

নিজস্ব প্রতিবেদক, যশোর : যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ডাক্তার আবুল কালাম আজাদ লিটুকে যোগ দিতে দেয়নি সরকার সমর্থক ডাক্তারদের সংগঠনের নেতারা।

‘দেশ এগিয়ে গেছে, জনগণ চায় উন্নত স্বাস্থ্যসেবা’

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘বাংলাদেশ এগিয়ে গেছে। স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের স্বীকৃতি অর্জন করেছে।

সরকারি হাসপাতালে ৪০ হাজার কর্মচারী নিয়োগ হবে

নিজস্ব প্রতিবেদক : দেশের সরকারি হাসপাতালগুলোর জনবল সংকট নিরসনে তৃতীয় ও চতুর্থ শ্রেণির পদে ৪০ হাজার কর্মচারীর নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

বিএসএমএমইউয়ে স্বাধীনতা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক : নানা আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

শেখ মুজিব মেডিক্যালে নতুন ভাইস চ্যান্সেলরের দায়িত্ব গ্রহণ

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত ভাইস চ্যান্সেলর দেশের বিশিষ্ট নিউরোসার্জন, বাংলাদেশ কলেজ অফ ফিজিশিয়ান্স এন্ড সার্জন্স (বিসিপিএস)-এর সভাপতি  এবং এ বিশ্ববিদ্যালয়ের সার্জারি অনুষদের ডিন ও নিউরোসার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া ২৪ মার্চ দায়িত্বভার গ্রহণ করেছেন।