ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

কড়াইল বস্তিতে স্বাস্থ্যসেবায় প্যালিয়েটিভ কেয়ার সেন্টার

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া  বৃহস্পতিবার রাজধানীর কড়াইল বস্তিতে কমিউনিটি প্যালিয়েটিভ কেয়ার সেন্টারের (মমতাময় কড়াইল) চলমান প্যালিয়েটিভ সেবা কার্যক্রম পরিদর্শন করেছেন।

তিন বছর পর ওসমানী হাসপাতালে এমআরআই সিটিস্ক্যান চালু

নিজস্ব প্রতিবেদক, সিলেট : দীর্ঘ তিন বছর পর সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চালু হয়েছে এমআরআই ও সিটিস্ক্যান।

‘একজন মানুষও যেন স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত না হয়’

জ্যেষ্ঠ প্রতিবেদক : গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সবার জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে প্রতিশ্রতিবদ্ধ।

১০০ দিনের কর্মসূচি : শতভাগ অর্জনের দাবি স্বাস্থ্যমন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক : দায়িত্ব নেওয়ার পর মন্ত্রণালয়ের ঘোষিত ১০০ দিনের কর্মসূচি শতভাগ অর্জনের দাবি করেছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

‘ঢাকায় আসার জন্য চিকিৎসক-নার্সদের তদবির আর নয়’

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘ঢাকার বাইরে থেকে ঢাকায় আসার জন্য চিকিৎসক-নার্সদের আর কোনো তদবির গ্রাহ্য করা হবে না।’

‘কুকুরকে টিকা দেওয়ার মাধ্যমে জলাতঙ্ক নির্মূল সম্ভব’

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘জলাতঙ্ক একটি মারাত্মক ব্যাধি, যা একবার হলে মৃত্যু অনিবার্য।

থ্যালাসিমিয়া রোগীদের সহায়তায় বাজেটে বরাদ্দ রাখা হবে

নিজস্ব প্রতিবেদক : সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, ‘থ্যালাসিমিয়া একটি ভয়াবহ রোগ।  দেশের প্রায় ১ কোটি ১০ লাখ মানুষ অজ্ঞাতসারে এ রোগের বাহক।

টিউমারে আক্রান্ত রাফান, অর্থাভাবে চিকিৎসা হচ্ছে না

নিজস্ব প্রতিবেদক : ডাক নাম রাফান, ছোটবেলা থেকেই দুষ্টু ও বাবা মায়ের ওপর খবরদারি করে বলে আদর করে নাম রাখা হয়েছে মাস্টার রাফান। মাত্র ৬ বছরে পা দিল সে।

বিগ ডেটা ম্যালেরিয়া প্রতিরোধে নতুন অস্ত্র

নিজস্ব প্রতিবেদক : ম্যালেরিয়া বিস্তারের তথ্য এবং মোবাইল নেটওয়ার্কের মাধ্যমে মানুষের গতিবিধির তথ্যের সমন্বয় ঘটিয়ে ওষুধ প্রতিরোধী ম্যালেরিয়ার অবস্থান শনাক্ত করা যাবে।

বিয়ে রোধ করা গেলে থ্যালাসেমিয়া রোগ প্রতিরোধ সম্ভব

নিজস্ব প্রতিবেদক : বিশেষজ্ঞ চিকিৎসকেরা বলেছেন, ‘থ্যালাসেমিয়া রোগের চিকিৎসা আছে, তবে তা ব্যয়বহুল। বিয়ের আগে রক্ত পরীক্ষা করে দুই বাহকের মধ্যে বিয়ে রোধ করা গেলে থ্যালাসেমিয়া রোগ প্রতিরোধ সম্ভব।

‘রোবটিক সার্জারি এখন সময়ের দাবি’

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেছেন, রোবটিক সার্জারি এখন সময়ের দাবি।

সিএমএইচে ২ রোগীর শরীরে সফলভাবে কিডনী সংযোজন

নিজস্ব প্রতিবেদক : ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) দ্বিতীয় বারের মতো আরো দুইজন রোগীর শরীরে দুটি কিডনী সফলভাবে সংযোজন করা হয়েছে।

থাইরয়েড মেলা শুরু

নিজস্ব প্রতিবেদক : দেশের প্রথবারের মতো শুরু হয়েছে তিন দিনব্যাপী থাইরয়েড মেলা।

বিএসএমএমইউ: ২২তম ‘বিশ্ববিদ্যালয় দিবস’ উদযাপিত

নিজস্ব প্রতিবেদক : চিকিৎসা সেবা, শিক্ষা ও গবেষণাকে আন্তর্জাতিক মানে উন্নীত করার অঙ্গীকারের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ২২তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত হয়েছে।

হাসপাতালে গিয়ে পাননি মাশরাফি : বরখাস্ত ৪ চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক : ওএসডি করার পর নড়াইল সদর হাসপাতালের চার চিকিৎসককে এবার সাময়িক বরখাস্ত করা হয়েছে।