ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪২৬, ২০ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির আশঙ্কা

রাইজিংবিডি ডেস্ক : ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির আশঙ্কা রয়েছে।

বায়ু দূষণের উৎস চিহ্নিত ও নিয়ন্ত্রণ জরুরি

নিজস্ব প্রতিবেদক : বায়ু দূষণের উৎসসমূহ চিহ্নিত ও তা নিয়ন্ত্রণের জন্য উদ্যোগ গ্রহণ অধিক জরুরি। এজন্য প্রয়োজনীয় অর্থের যোগান পরিবেশ অধিদপ্তর থেকে বরাদ্দের মাধ্যমে হোক।

নিম্নচাপ ও ঘূর্ণিঝড়ের পূর্বাভাস

রাইজিংবিডি ডেস্ক : মার্চের শেষ এবং এপ্রিলের শুরুতে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ঝড় ও শিলাবৃষ্টি হয়েছে। আর কয়েকদিন পরেই শুরু হবে বৈশাখ মাস বাংলা নববর্ষ।

এপ্রিলে দাবদাহের সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক : চলতি এপ্রিল মাসে দেশের উত্তর মধ্যাঞ্চলের ওপর দিয়ে দাবদাহ বয়ে যেতে পারে।  এ কারণে কোথাও কোথাও তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়াতে পারে।

নদী তীরে উচ্ছেদ অভিযান শক্তিশালি করার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : নদীতীর দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান আরো শক্তিশালি করা হবে বলে ঘোষণা দিয়েছেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ।

সাগরে তিন নম্বর সতর্ক সংকেত

রাইজিংবিডি ডেস্ক : দেশের চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরগুলোতে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

মার্চে কালবৈশাখীর আশঙ্কা

রাইজিংবিডি ডেস্ক : দেশে মার্চ মাসে দিনের তাপমাত্রা ক্রমান্বয়ে বৃদ্ধি পাবে। এছাড়া এ মাসে মাঝারি ও তীব্র মাত্রার কালবৈশাখী ঝড়ের সম্ভাবনা রয়েছে।

সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

রাইজিংবিডি ডেস্ক : বজ্রমেঘের ঘনঘটা বৃদ্ধির কারণে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।

রাজধানীতে মৃদু ভূমিকম্প

রাইজিংবিডি ডেস্ক : রাজধানী ঢাকা ও এর আশপাশের কয়েকটি এলাকায় মৃদু ভূকম্পন অনুভূত হয়েছে।

চট্টগ্রামে ভূমিকম্প

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প হয়েছে।

ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ পর্যন্ত থাকবে শৈত্যপ্রবাহ

নিজস্ব প্রতিবেদক : দেশজুড়ে চলতি বছরের শেষ শৈত্যপ্রবাহ চলছে। এই শৈত্যপ্রবাহ চলছে জোরালো না মৃদু আকারে। যা থাকবে ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত।

বায়ুদূষণ : সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হাইকোর্টের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে যাদের কারণে বায়ু দূষণ হচ্ছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে মোবাইল কোর্ট পরিচালনা করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আগামী দু'তিন দিনের মধ্যে শৈত্য প্রবাহের সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক :  চলতি বছর শীতের প্রকোপ ছিল কিছুটা কম। এরই মধ্যে রাজধানীসহ দেশের কিছু অঞ্চলে শীত অনেকটা বিদায়ও নিয়েছে। কিন্তু আগামী দু’তিন দিনের মধ্যে একটি শৈত্য প্রবাহের সম্ভাবনা রয়েছে।

শৈত্যপ্রবাহ থাকবে আরো এক সপ্তাহ

নিজস্ব প্রতিবেদক : ঢাকার কিছু অঞ্চলসহ দেশের বিভিন্ন স্থানে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

শৈত্যপ্রবাহ, রাজশাহীতে তাপমাত্রা ৬.৭

রাইজিংবিডি ডেস্ক : দেশের বিভিন্ন স্থানে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহের কারণে তাপমাত্রাও কমেছে বিভিন্ন অঞ্চলে।