ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

হাতের তালুতে ‘জাল’ চিহ্ন থাকলে যা হয়

: রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৬-০৬-২৩ ১১:০৩:৫৯ এএম     ||     আপডেট: ২০১৬-০৯-০৫ ৩:১২:২৪ এএম
Walton AC

হাতের রেখা নিয়ে কৌতূহলী মানুষের সংখ্যা কম নয়। হাতের রেখা কথা বলে আমাদের অতীত ও বর্তমান অবস্থা নিয়ে। কিছু কিছু সময়ে পাওয়া যায় ভবিষ্যতের পূর্বাভাস। এ বিষয়ে জানাচ্ছেন বাংলাদেশ অ্যাস্ট্রোলজার্স সোসাইটির(বিএএস) কার্যনির্বাহী সদস্য অ্যাস্ট্রোলজার অ্যান্ড সাইকিক কনসালটেন্ট ফজলে আজিম

 

আমাদের হাতে বিভিন্ন ধরনের ছোট বড় রেখা রয়েছে। একেকটি রেখা একেক বিষয়ে পূর্বাভাস দেয়। কিছু রেখা শুভ, কিছু রেখা অশুভ। বিশেষ করে হাতের তালুতে জাল চিহ্ন, ক্রস কিংবা তিল থাকা অশুভ। আবার স্টার, বৃত্ত, পতাকা, চৌকোন, ত্রিভুজ এ চিহ্নগুলো শুভ।

 

এবার চলুন জেনে নেওয়া যাক হাতের তালুতে ‘শনির ক্ষেত্রে’ (Mount of Saturn)-এ জাল চিহ্ন থাকলে কী হয়।

 

করতলে শনির অবস্থান হচ্ছে মধ্যমা আঙ্গুল ও তার নিচের অংশ। এ অংশকে বলা হয় শনির ক্ষেত্র। শনিকে বলা হয় কর্মকারক গ্রহ। শনির ক্ষেত্রে শুভ চিহ্ন থাকলে জাতক হোন সবদিক দিয়ে সৌভাগ্যবান। আত্মপ্রতিষ্ঠা, ক্ষমতা ও নেতৃত্ব সবকিছু তারপক্ষে অর্জন করা সহজ হয়। 

 

 

যাদের শনির ক্ষেত্রে জাল বা অশুভ চিহ্ন থাকে তারা মানসিকভাবে চিন্তাগ্রস্ত হোন। দ্রুত কোনো বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেন না। যুক্তি ও হিসাব-নিকাশে খুব একটা পারদর্শী হোন না। বিশেষ করে গণিতশাস্ত্রে তাদের দুর্বলতা লক্ষ্য করা যায়।

 

শিক্ষা ও কর্মজীবনে অনেক বেশি পরিশ্রম করতে হয়। কঠোর পরিশ্রম করলেও কাজ অনুসারে সঠিক মূল্যায়ণ পান না। প্রায়ই এদেরকে কর্মস্থলে শত্রুতা কিংবা বৈষম্যের শিকার হতে হয়। ব্যবসায়িক পার্টনারের সঙ্গে ভুল বোঝাবুঝি, আইনগত সমস্যা এ ধরনের বিষয়গুলো শনির ক্ষেত্র থেকে দেখা হয়।

 

যদি কারো হাতে শনির ক্ষেত্র ভালো থাকে তবে কর্মক্ষেত্র অনুকূল থাকার নির্দেশ করে। তারা গণিতশাস্ত্রে ও যুক্তিবিদ্যায় পারদর্শী হোন।

 

শনির ক্ষেত্রে জাল চিহ্ন থাকলে এরা মানসিক অনিশ্চয়তায় ভুগে থাকেন। আত্মবিশ্বাসেরও অভাব দেখা যায়। কখনোবা খিটখিটে মেজাজ, পড়া ও কাজে অমনোযোগী কিংবা অনিচ্ছাস্বত্ত্বেও তর্ক কিংবা বিবাদে জড়িয়ে পড়ার আশংকা থাকে। এরা সাধারণত অযথা হয়রানির শিকার হয়ে থাকেন।

 

মেডিকেল অ্যাস্ট্রোলজিতে শনির ক্ষেত্রে জাল চিহ্ন থাকলে সাধারণত দন্ত রোগ, শরীরের বিভিন্ন স্থানে ব্যথা বেদনা, খাবার হজমে সমস্যা, গ্যাস্ট্রিক, হিস্টিরিয়া ও টিউমার সংক্রান্ত জটিলতা দেখা যেতে পারে।

 

মনে রাখা ভালো, হাতের রেখাগুলো পরিবর্তনশীল। সব রেখা একেবারে স্থায়ী নয়। কিছু রেখা বা চিহ্ন মাঝে মধ্যে হাতের তালুতে দেখা যায় আবার মিলে যায়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ জুন ২০১৬/ফিরোজ

Walton AC
     
Walton AC
Marcel Fridge